নিজস্ব প্রতিনিধিঃ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ ২৬ মার্চ। বাঙালি জাতির জীবনে অনন্য একটি দিন। মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং তাদের স্বপ্নকে বাস্তবায়িত করার অঙ্গীকার নিয়ে এ দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়।

এরই ধারাবাহিকতায় রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাব যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করেন। ১৯৭১ সালের ২৫ মার্চ মধ্যরাতে নিরস্ত্র বাঙালির বিরুদ্ধে পাকিস্তান দখলদার বাহিনীর হত্যাযজ্ঞের পর গ্রেপ্তারের আগমুহূর্তে ২৬ মার্চের প্রথম প্রহরে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা দেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

৩০ লাখ মানুষের প্রাণ এবং দুই লাখ নারীর সম্ভ্রমের বিনিময়ে দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের পর অবশেষে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর স্বাধীনতা অর্জন করে বাংলাদেশ। আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাব সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও পুষ্পস্তবক অর্পণ করেন।

রাজশাহী ভুবন মোহন পার্ক শহীদ মিনারে ২৬ মার্চ প্রথম প্রহরে এই শ্রদ্ধা নিবেদনক ও পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের সভাপতি আবু কাওসার মাখন, সিনিয়র সহঃ সভাপতি শামসুল ইসলাম, সাধারণ সম্পাদক রেজাউল করিম, যুগ্ম সাধারণ সম্পাদক আল আমিন হোসেন, সাংগঠনিক সম্পাদক লিয়াকত হোসেন, দপ্তর সম্পাদক- সাগর নোমানী, কোষাধ্যক্ষ ওদুদুজ্জামান সুবাস, ক্রিয়া ও সাংস্কৃতিক সম্পাদক হারুনুর রশিদ, নির্বাহী সদস্য (১) শাহিনুর রহমান সোনা, নির্বাহী সদস্য (৩) জুবায়ের আলম রাজন, সদস্য সুমন হোসেন, মাসুদ পারভেজ, মানিক শেখ, মোয়াজ্জেম হোসেন বাবু, মনির হোসেন, রাকিব, মৃদুল, সবুজ, টিটু, আদিল, আকিব, রাজিব, শাওন, হাসান মৃধা, হিরা, রিদয়, তুষার, ডন ও সাবেক মহিলা কাউন্সিলর ফারজানা আহমেদ প্রমুখ।